আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

৩৩ টা পুজা মণ্ডপে সজ্জিত শাল্লা উপজেলা

প্রতিনিধি রিমেল ফকির : আজ থেকে শুরু হতে যাচ্ছে সনাতন ধর্মালম্বীদের ৫ দিন ব্যাপি সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা এই পুজা কে সামনে রেখে সারা দেশের ন্যায়

সুনামগঞ্জের শাল্লার ৪ টি ইউনিয়নে মোট ৩৩ টি মন্ডপে

শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ শারদীয় দুর্গোৎসবকে সামনে রেখে প্রশাসন আইন শৃংখলা ও সামাজিক সম্প্রীতি সমাবেশ ও করেছেন।

ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণ ভাবে পূজা উদযাপনে সব ধরনের ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেয়া
হয়েছে বলে পুজা উদযাপন কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে । উপজেলার ৩৩ পুজার মধ্যে ১৫ টি পারিবারিক ও ১৮ টি সর্বজনীন পুজা রয়েছে।

৩৩ টি পূজা মন্ডপে১৮ টি মন্ডপে ৫শ’ কেজি ও ১৫ টি মন্ডপে ৪শ কেজি করে ১৬ টন চাউল ও দিরাই শাল্লা মাননীয় সাংসদ সদস্য ডঃ জয়া সেন গুপ্তার অনুপস্থিতিতে তার পক্ষে ২ নং হবিবপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল এর মারফতে প্রতিটা পুজা মণ্ডপে

নগদ ২০০০ টাকা করে পুজা উদযাপন পরিষদ এর নেতৃবৃন্দেরহাতে তুলে দেয়া হয়।

শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন, সারা দেশের ন্যায় শাল্লার প্রতিটি মন্দিরে নিরবিচ্ছিন্ন নিরাপত্তা ব্যবস্থা গ্রহনে আইন শৃংখলা বাহীনির পাশাপাশি পুজা কমিটির পক্ষ থেকে ও সেচ্ছাসেবী নিয়োগ করা হয়েছে। তিনি আরো বলেন, পুজার সার্বিক পরিস্থিতি পুলিশের নজরধারীতে রয়েছে বলে জানান।

পুজার সার্বিক পরিস্থিতি নিয়ে কথা হয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব এর সঙ্গে, তিনি সাংবাদিকদের কে জানান, সুষ্ঠু সুন্দর আনন্দঘন পুজা উদযাপনের জন্য আমরা সম্পুর্ন ভাবে প্রস্তুত আছি।

পুজায় আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনী ও আনসার বাহিনী
মোবাইল টিমের মাধ্যমে সার্বক্ষণিক তদারকি করা হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category