আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

হাইকোর্টে নব নিযুক্ত ১১ বিচারপতির শপথ গ্রহণ

প্রতিনিধি জোবায়ের বয়ান :  বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নব নিযুক্ত ১১ জন অতিরিক্ত বিচারপতি শপথ নিয়েছেন।

রোববার (৩১ জুলাই) বিকেলে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ বাক্য পাঠ করান।

এর আগে, রোববার সকালে ১১ বিচারপতিকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। এ বিষয়ে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ হতে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ারের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে নিম্নোক্ত ১১ জন ব্যক্তিকে শপথ গ্রহণের তারিখ হইতে অনধিক দুই বৎসরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিয়োগ করেছেন।

নিয়োগ পাওয়া অতিরিক্ত বিচারপতিরা হলেন- অবসরকালীন ছুটিতে থাকা জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী, কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আলী রেজা, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, ঢাকা মহানগর দায়রা জজ কে, এম ইমরুল কায়েশ, টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ ফাহমিদা কাদের, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির-উল্লাহ, সুপ্রিম কোর্টের আইনজীবী এস, এম, মাসুদ হোসেন দোলন এবং সুপ্রিম কোর্টের আইনজীবী এ, কে, এম, রবিউল হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category