আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ব্যবসায়ীকে কুপিয়ে ১৮ লাখ টাকা ছিনতাই, ৬ লাখ উদ্ধার

প্রতিনিধি বুলবুল : ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে যাত্রীবেশে ব্যবসায়ীকে টার্গেট করে একদল ছিনতাইকারী। গন্তব্যে পৌঁছার আগে পরিকল্পনা মতো ওই ব্যবসায়ীকে কুপিয়ে ছিনিয়ে নেয় ১৮ লাখ টাকা। তবে ময়মনসিংহের নান্দাইলের এ ঘটনায় তিন ছিনতাইকারীকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। একইসঙ্গে উদ্ধার করা হয়েছে ৬ লাখ টাকা। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঁঞা। 

পুলিশ সুপার জানান, কিশোরগঞ্জ শহরের বড় বাজার এলাকার মনোহারী ব্যবসায়ী জয়কালী ভান্ডারের মালিক বিশ্বনাথ সাহার ছেলে জয় চন্দ্র সাহা (২৭) ছিনতাইকারী দলের কবলে পড়েন। নান্দাইলের তারেরঘাট বাজার থেকে কিশোরগঞ্জ যাবার পথে সিএনজিচালিত অটোরিকশা থেকে কুপিয়ে ১৮ লাখ ৫ হাজার টাকার ব্যাগ ছিনিয়ে নেয়।

এ ঘটনায় ৯ অক্টোবর নান্দাইল থানায় একটি মামলা করা হয়। পরে ডিবি পুলিশ তদন্তে নেমে গত ১০ অক্টোবর মো. আবদুল জলিল (৩২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তারের পর গত বুধবার (১৯ অক্টোবর) একদিনের রিমান্ডে নেয়।

মাছুম আহাম্মদ ভুঁঞা আরও জানান, রিমান্ডে জিজ্ঞাসাবাদে জলিলের কাছ থেকে পাওয়া তথ্য ও তদন্তে ডিবি পুলিশ অভিযান চালিয়ে বুধবার রাতে নেত্রকোনার দুর্গাপুর থেকে ছিনতাইকারী দলের সদস্য রবিউল আওয়াল (২১) ও মো. শাহীন মাহমুদকে (৩০) গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিন আসামিই ছিনতাইয়ের ঘটনার কথা স্বীকার করে।

আসামিদের রবাত দিয়ে পুলিশের এ কর্তা বলেন, জয় নিয়মিত বাকি মালামাল বিক্রির টাকা নিয়ে সড়ক দিয়ে চলাচল করতো। এ থেকেই টাকা ছিনতাইয়ের পরিকল্পনা করে জলিল ও শাহীন। গ্রেপ্তার রবিউল আওয়ালসহ তিনজন পরিকল্পনা মতো যাত্রীবেশে জয়ের সিএনজি চালিত অটোরিকশার যাত্রী হয়। পথে জয়কে কুপিয়ে টাকার ব্যাগ নিয়ে পালায় রবিউলসহ অন্যরা।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম বলেন, ছিনতাইকরা ৬ লাখ টাকা উদ্ধার করা হয়েছে। পলাতক অন্যান্যদের গ্রেপ্তার ও ছিনতাইকৃত অবশিষ্ট টাকা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category