আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

ত্রাণ নিয়ে সিলেটে ছুটে গেলেন রিয়াজ-নিপুণ ও সাইমনরা

প্রতিনিধি : আনোয়ার হোসেন নান্নু

সিলেট নগরীর অধিকাংশ এলাকা এখনও পানির নিচে। পাহাড়ি ঢল ও ভারি বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় ৫০ লাখেরও বেশি মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

এই সংকট সময়ে প্রশাসনের পাশাপাশি দেশের সাধারণ মানুষও নানান মানবিক উদ্যোগে অংশ নিচ্ছেন। দেশের শোবিজ অঙ্গনের তারকারাও সামিল হচ্ছেন মানবিক উদ্যোগগুলোর সাথে। তার ধারবাহিকতায় বন্যাকবলীত মানুষদের পাশে দাঁড়ালেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি।

আজ বুধবার (২২ জুন) সকালে সিলেটে পৌঁছায় শিল্পী সমিতির নেতা রিয়াজ, নিপুণ, সাইমন, জেসমিনসহ একটি টিম। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই সেখানে তারা ত্রাণ নিয়ে গেছেন।

সেখানে তারা গৌয়াইন ঘাট, লক্ষীনগর, মেওয়ার কান্তি এলাকায় ২৫০০ পরিবারের হাতে ত্রাণ তুলে দিয়েছেন। অসহায়দের দিয়েছেন নগদ টাকাও।

নিপুণ জানালেন, এই সহায়তা চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে দেওয়া হচ্ছে। তার ভাষ্য, ‘সিলেট-সুনামগঞ্জবাসীর এই বিপদের দিনে আমাদের শিল্পীদের মনে হয়েছে তাদের পাশে থাকা দরকার। তাই চলে এসেছি। আমরা আড়াই হাজার পরিবারকে সহায়তা দিচ্ছি।’

চিত্রনায়ক রিয়াজ বলেছেন, ‘মানুষ এখানে সত্যিই অনেক কষ্ট করছে। সরকার, প্রসাসন তাদের জায়গা থেকে কাজ করে যাচ্ছে। পাশাপাশি ব্যক্তি উদ্যোগেও মানুষ সহযোগিতা করছেন। সামর্থ্যবানদের কাছে অনুরোধ করব, যার যার অবস্থান থেকে এগিয়ে আসুন।’

সাইমন সাদিক বলেছেন, ‘বিপর্যয়ের এই দিনে সবাই মিলে বন্যার্তদের পাশে থাকতে হবে। আমরা আমদের জায়গা থেকে যথাসম্ভব সহায়তা নিয়ে এসেছি। অন্যদের প্রতিও আহ্বান থাকবে, তারা যেন এই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়ান।’

প্রসঙ্গত, এর আগে ঢাকাই সিনেমার আরও কয়েকজন তারকা বন্যার্তদের সহায়তা দিয়েছেন। চিত্রনায়ক অনন্ত জলিল ৩০ লাখ টাকার সহযোগিতার ঘোষণা দিয়েছেন, খল অভিনেতা ডিপজল দিচ্ছেন ১০ ট্রাক খাবার। এছাড়া সুদূর যুক্তরাষ্ট্র থেকে শাকিব খানও সহায়তা পাঠিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category