আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

তথ্যমন্ত্রী: ছাত্রদল নেতারা তো ছাত্রের বাবা

প্রতিনিধি এনামুল হক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, “তারা (ছাত্রদল) যখন বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চায়, তখন বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্ররা বাধা দেবে, এটা খুবই স্বাভাবিক। ছাত্রদল যারা করে, তাদের বয়স কত একটু ভাবেন। যারা ছাত্রদলের প্রেসিডেন্ট, সেক্রেটারি ওরা কি ছাত্র! বয়স ৪০-এর কোঠায়, ওরা তো ছাত্রের বাবা। সুতরাং ছাত্রদের বাবা, স্থানীয় যারা ছাত্রদলের নেতৃত্ব দিচ্ছে, তাদের পক্ষ থেকে এসেছে।”

রবিবার (২৯ মে) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষের বিষয়ে প্রশ্ন করলে হাছান মাহমুদ আরও বলেন, “ছাত্রদলের উসকানিতেই এ ধরনের ঘটনা।”

তথ্যমন্ত্রী বলেন, নৈরাজ্যের মতো ঘটনা ঘটলে তার দায় তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর তো বটেই, খালেদা জিয়ার ওপরও বর্তায়। আর সে জন্যই প্রশ্ন এসেছে, খালেদা জিয়াকে এভাবে বাইরে রাখার প্রয়োজন আছে কি না।

পদ্মা সেতু প্রসঙ্গে তিনি বলেন, বিএনপিসহ যারা পদ্মা সেতু চায়নি, পদ্মা সেতু হওয়ার পর লজ্জায় তাদের মুখে চুনকালি পড়েছে।

হাছান মাহমুদ আরও বলেন, মুখে চুনকালি পড়ায় বিএনপি মানুষের এই উচ্ছ্বাস যাতে না থাকে, সে জন্য দেশে বিশৃঙ্খলা তৈরি করতে চায়। মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে, সুপ্রিম কোর্টের সামনে সন্ত্রাস করছে, বিভিন্ন জায়গায় সমাবেশের নামে আবার সন্ত্রাস, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগের অপচেষ্টা চালাচ্ছে। জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের বিশৃঙ্খলা, অগ্নি-সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা কঠোর হাতে প্রতিহত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category