আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

চারদিনের সফরে সোমবার রাষ্ট্রপতি কামালপুরের বাড়িতে আসছেন

বিশেষ প্রতিনিধি রিমেল ফকির : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ চারদিনের সফরে নিজ জেলা কিশোরগঞ্জে আসছেন সোমবার (২২ আগস্ট)। এ সময়ে রাষ্ট্রপতি তাঁর সাবেক সংসদীয় নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-৪ এর তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম সফর করবেন।

সোমবার (২২ আগস্ট) বিকাল ৩টায় তিনি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ উপজেলা মিঠামইনের উদ্দেশ্যে যাত্রা করবেন। মিঠামইন পৌঁছে বিকাল পৌনে ৪টায় স্থানীয় ডাকবাংলোয় গিয়ে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ করবেন।

পরে সন্ধ্যা সাড়ে ৭টায় রাষ্ট্রপতি মিঠামইন উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে মতবিনিময় সভায় অংশ নিবেন।

এদিন মিঠামইনের কামালপুর গ্রামের বাড়িতে রাষ্ট্রপতি রাত্রিযাপন করবেন।

পরদিন মঙ্গলবার (২৩ আগস্ট) বেলা ১১টায় তিনি মোটরকেডযোগে রাষ্ট্রপতি আবদুল হামিদ ফাউন্ডেশন পরিদর্শনে যাবেন। বিকালে মোটরকেডযোগে অষ্টগ্রাম উপজেলায় যাবেন।

বিকাল ৪টা থেকে তিনি মোটরকেডযোগে ও নৌযানযোগে অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি অষ্টগ্রাম উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

পরে তিনি মিঠামইনে ফিরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

বুধবার (২৪ আগস্ট) বেলা ১১টায় রাষ্ট্রপতি মিঠামইন উপজেলার স্থানীয় বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করবেন। বিকাল ৩টায় তিনি নির্মাণাধীন মিঠামইন সেনানিবাস পরিদর্শন করবেন।

বিকাল ৫টায় তিনি ইটনা উপজেলার উদ্দেশ্যে যাত্রা ও ইটনা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। পরিদর্শন শেষে সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য ও স্থানীয় কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

ইটনায় মতবিনিময় সভা শেষে তিনি মিঠামইনে ফিরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন।

সফরের শেষ দিন বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকাল ৩টা ১০মিনিটে রাষ্ট্রপতি হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে মিঠামইন ত্যাগ করবেন।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত সফরসূচি থেকে এসব তথ্য জানা গেছে।

এছাড়া রাষ্ট্রপতির সফরের বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ও পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার)। তারা জানান, মহামান্য রাষ্ট্রপতির সফরকে কেন্দ্র করে সব ধরণের প্রস্তুতি ইতোমধ্যে সু-সম্পন্ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category