আজ ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কুলিয়ারচরে শিক্ষকের বিরুদ্ধে যৌন নির্যাতমূলক আচরনের অভিযোগ

কিশোরগঞ্জ প্রতিনিধি সাদেক মিয়া : কুলিয়ারচরে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীদের সাথে যৌন নির্যাতনমূলক আচরন করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি কিশোরগঞ্জের কুলিয়ারচরে “বেগম নুরুন্নাহার পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের। উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিয়ার রহমান ছাত্রীদেরকে যৌন নির্যাতন মূলক ব্যবহারের আচরন করেন এমন অভিযোগ এনে শিক্ষার্থী ও অভিভাবকগণ ২৭ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়,প্রধান শিক্ষক ছাত্রীদের অশ্লীল ভাষায় গালিগালাজ,সেক্সিয়াল বিষয়ে প্রশ্ন করা,বাসর ঘরে কি করে এমন সব কথা বলাসহ ছাত্রীদের নিষিদ্ধ অঙ্গে হাত দেন।
তিনি দশম শ্রেনীর গনিত ক্লাসে প্রায়ই পাঠদান না করে ছাত্রীদের কাছে নিজ পারিবারিক বিষয়ে নানা কথা ও উনার স্ত্রীর সাথে গোপনীয় কথা ছাত্রীদের উদ্দ্যেশ্যে বলতে থাকেন যা ছাত্রীদের মনে বিরক্তি সৃষ্টি করে।

শিক্ষার্থীরা আরো জানান, স্যার প্রায়ই এ সব ব্যবহার করেন কিন্তু আমরা ভয় ও লজ্জ্বায় বলতে পারি না।

অভিযুক্ত প্রধান শিক্ষক মতিয়ার রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার পরিবার আমাকে অকথ্য ভাষা শিখায় নি। আমি স্কুল কেন কোথাও অকথ্য ভাষা বলি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আলতাফ হোসেন বলেন, বিষয়টি জেলা শিক্ষা অফিসারকে জানানো হয়েছে।তদন্ত করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনা জানান, এ বিষয়ে আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি একজন মহিয়সী নারী। তাই উনার কাছে অভিযোগটি পাঠাচ্ছি।আশা করি উনি তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নিবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category